টিপু হত‌্যায় জড়িত আরও ৫ আসামি গ্রেপ্তার

নওরোজ ডেস্ক: রাজধানীর শাহজাহানপু‌রে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও শিক্ষার্থী সামিয়া আফরান জামাল প্রীতি হত্যাকাণ্ডে জড়িত মো. শামীম হোসাইন ওর‌ফে মোল্লা শামীমসহ আরও ৫ জন‌কে গ্রেপ্তার ক‌রে‌ছে ঢাকা মহানগর গো‌য়েন্দা ( ডি‌বি )।

গ্রেপ্তারকৃতের নাম- মো. শামীম হোসাইন ওর‌ফে মোল্লা শামীম (৩৫), মো. তৌফিক হাসান ওর‌ফে বাবু (৩৪), মো. সুমন হোসেন ওর‌ফে সুমন (৩৫), মো. এহতেশাম উদ্দিন চৌধূরী ওর‌ফে অপু (৩৭) ও শরিফুল ইসলাম ওর‌ফে হৃদয় (২৭)।

ডিবি জানায়, মোল্লা শামীম বেনাপোল হয়ে ভারতে পালিয়ে যাওয়ার সময় ১৫ আগস্ট (সোমবার) তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারদের দেওয়া তথ্যের ভিত্তিতে দক্ষিণ গোড়ান থেকে শরিফুল ইসলাম ওরফে হৃদয়কে টিপু হত্যাকাণ্ডে ব্যবহৃত দুটি বিদেশি পিস্তল, ৮ রাউন্ড গুলি ও ৩টি ম্যাগাজিনসহ গ্রেপ্তার করা হয়। বাবুর তথ্যে হত্যাকাণ্ডে ব্যবহৃত মোটরসাইকেলটি দক্ষিণ গোড়ান থেকে জব্দ করা হয়।

মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিবি প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, এই মামলাটি আমরা অত্যন্ত গুরুত্বের সঙ্গে তদন্ত করছি। গ্রেপ্তার ব্যক্তিদের কাছ থেকে নম্বরবিহীন মোটরসাইকেল, দুটি পিস্তল জব্দ করা হয়েছে। তারা স্বীকার করেছে এই মোটরসাইকেল ও অস্ত্র টিপু হত্যাকাণ্ডে ব্যবহৃত হয়েছে।

তিনি আরও বলেন, আমরা প্রথমেই মূল শুটার আকাশকে গ্রেপ্তার করেছি। এরপর তাকে জিজ্ঞাসাবাদ শেষ একে একে অন্যদের গ্রেপ্তার করা হয়। এই মামলায় আগে ২২ জনকে গ্রেপ্তার করা হয়েছিল।পাঁচজনসহ মোট ২৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

দেশ এর সাম্প্রতিক