আইয়ুব বাচ্চুর ৩য় মৃত্যুবার্ষিকী আজ

বিনোদন ডেস্ক: দেশীয় ব্যান্ডসঙ্গীতের অন্যতম দিকপাল, গিটার জাদুকর ও এলআরবি’র প্রতিষ্ঠাতা আইয়ুব বাচ্চুর ৩য় মৃত্যুবার্ষিকী আজ সোমবার। ২০১৮ সালের এইদিনে মাত্র ৫৬ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিশ্বাস ত্যাগ করেন এ কিংবদন্তি। সঙ্গীতের আঙ্গিনায় একাধারে গীতিকার, সুরকার, সঙ্গীত পরিচালক এবং গায়ক হিসেবে জনপ্রিয় তিনি।

আইয়ুব বাচ্চুর তৃতীয় মৃত্যুবার্ষিকী স্মরণে তার আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিলের আয়োজন করেছে ঢাকাস্থ চট্টগ্রাম মিউজিসিয়ান’স ক্লাব। রাজধানীর মগবাজারের একটি কমিউনিটি পয়েন্টে সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় মাহফিলটি হবে। 

আইয়ুব বাচ্চু ১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৮ সালে ফিলিংস ব্যান্ডের মাধ্যমে সংগীত জগতে পা রাখেন তিনি। ১৯৮০ থেকে ১৯৯০ সাল পর্যন্ত সোলস ব্যান্ডে লিড গিটারিস্ট হিসেবে যুক্ত ছিলেন। ১৯৯১ সালে এলআরবি ব্যান্ড গঠন করেন আইয়ুব বাচ্চু। এর প্রথম অ্যালবাম ‘এলআরবি’ বাজারে আসে ১৯৯২ সালে। এটাই দেশের প্রথম ডাবল অ্যালবাম। এরপর বাজারে আসে তার অনেকগুলো অ্যালবাম। 

আইয়ুব বাচ্চুর গাওয়া গানগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় ‘চলো বদলে যাই’। এর কথা ও সুর তারই। শ্রোতাপ্রিয় গানের তালিকায় আরও রয়েছে ‘শেষ চিঠি কেমন এমন চিঠি’, ‘ঘুম ভাঙা শহরে’, ‘হকার’, ‘সুখ’, ‘রুপালি গিটার’, ‘গতকাল রাতে’, ‘তারা ভরা রাতে’, ‘এখন অনেক রাত’ ইত্যাদি। রক ঘরানার গানের এ শিল্পী আধুনিক আর লোকগীতিতেও শ্রোতাদের মুগ্ধ করেছেন। বেশ কিছু চলচ্চিত্রে প্লেব্যাক করেছেন। চলচ্চিত্রে তার গাওয়া প্রথম গান ‘লুটতরাজ’ ছবির ‘অনন্ত প্রেম তুমি দাও আমাকে’। এছাড়া ‘আম্মাজান’ ছবির শিরোনাম গানও এ দেশে তুমুল জনপ্রিয় হয়।


বিনোদন এর সাম্প্রতিক