লালমনিরহাটে পল্লীবিদ্যুতের খামখেয়ালিতে কর্মচারির মৃত্যু

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের আদিতমারী উপজেলার পল্লী বিদ্যুতের খামখেয়ালির ফলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মজিদুল ইসলাম নামের এক কর্মচারীর মৃত্যু হয়েছে।

শনিবার ১৭ এপ্রিল মজিদুল সন্ধ্যায় উপজেলার সারপুকুর ইউনিয়নের মুসর দৌলজর এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর মজিদুলের লাশ দেখতে তার বাড়িতে এলাকাবাসী ভীড় জমায়।

মৃত মজিদুল ইসলাম ঐ ইউনিয়নের মৃত ফয়েজ উদ্দিনের ছেলে। সে কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লীবিদ্যুতে চুক্তিভিত্তিক কাজ করতো।

স্থানীয়রা বলেন, গতকাল রাতে ঝড়ের কারণে বিভিন্ন স্থানে গাছের ডালপালা পড়ে বিদ্যুতের তারের ক্ষতি হয়। আজ শনিবার দিনব্যাপী সেই বিদ্যুতের লাইনের মেরামতের কাজ চলছিল। এরপর সন্ধ্যায় মজিদুল ঐ এলাকায় বিদ্যুতের খুটির পাশে গাছের ডালপালা কাটার কাজ করছিল। এমন সময় বিদ্যুতের সাব-স্টেসন থেকে মেইন লাইনে সংযোগ দিলে মজিদুল বিদ্যুতস্পৃষ্ঠ হয়ে ছিটকে পরে। পরে এলাকাবাসী মজিদুলকে উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার পরেপরে মৃত মজিদুলের পরিবারের সাথে বৈঠকে বসে পল্লী বিদ্যুতের লোকজন।

ঐ বৈঠকে থাকা স্বপন মিয়া জানান, এজিএম এবং ইনচার্জ রফিকুল ইসলাম বলেন, তাদের ৫০ জন কর্মচারি রয়েছে। তারা চাদা তুলে এক লক্ষটাকা দিবে। আর পরিবার থেকে পোস্টমর্টেম না করার অনুরোধ করা হয়।

এবিষয়ে কথা বলার জন্য পল্লী বিদ্যুৎ অফিসে গেলে, এজিএম, ইনচার্জসহ সব ঘর বন্ধ পাওয়া যায়।

আদিতমারী পল্লীবিদ্যুতের স্টেসন ইনচার্জ রফিকুল ইসলাম মুঠোফোনে বলেন, আমি ঘটনাস্থলে ছিলামনা। এবিষয়ে কিছু জানিনা। পরে জানা যাবে কেন এমন হল।

রংপুর বিভাগ এর সাম্প্রতিক