অনলাইন প্ল্যাটফর্ম থেকে আল জাজিরার প্রতিবেদন সরানোর নির্দেশ

নওরোজ নিউজ ডেস্ক : কাতারভিত্তিক আন্তর্জাতিক টেলিভিশন চ্যানেল আল-জাজিরায় ‘অল দ্য প্রাইম মিনিস্টার’স মেন’ শিরোনামে প্রচারিত প্রতিবেদনটি সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে সরাতে বিটিআরসিকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশ দেন।আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন। অন্যদিকে রিটের পক্ষে শুনানিতে ছিলেন রিটকারী ব্যারিস্টার এনামুল কবীর ইমন। বিটিআরসির পক্ষে শুনানিতে ছিলেন খন্দকার রেজা ই রাকিব।

এর আগে, আল-জাজিরার এই প্রতিবেদনটি সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে সরাতে সোমবার (৮ ফেব্রুয়ারি) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার এনামুল কবির ইমন এ রিট দায়ের করেন। রিটে ডাক ও টেলিযোগাযোগ সচিব, তথ্য ও প্রযুক্তি সচিব, বিটিআরসির চেয়ারম্যান, পুলিশ মহাপরিদর্শকসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।গত ২ ফেব্রুয়ারি ওই প্রতিবেদনটি প্রচার করে আল জাজিরা। বাংলাদেশ নিয়ে বিতর্কিত প্রতিবেদন প্রকাশের কারণে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার তীব্র সমালোচনা ও প্রতিবাদ জানিয়েছে দেশের বিভিন্ন সংস্থা ও সংগঠন।

আইন ও আদালত এর সাম্প্রতিক