লালমনিরহাটে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন

নওরোজ ডেস্ক: পেশাগত দায়িত্ব পালনকালে লালমনিরহাটে চার সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে ঢাকাস্থ লালমনিরহাট সাংবাদিক ফোরাম (এলজেএফডি)। আজ মঙ্গলবার (১৬ আগস্ট) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ডিইউজের সাধারণ সম্পাদক আকতার হোসেন বলেন, সারাদেশে সাংবাদিকদের ওপর হামলা এখন নিয়ম হয়ে দাঁড়িয়েছে। লালমনিরহাটে সাংবাদিকদের ওপর যে হামলা হয়েছে আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অতিদ্রুত অভিযুক্ত সবাইকে গ্রেফতার করে শাস্তির আওতায় আনার জন্য প্রশাসনকে অনুরোধ করছি। 

ডিইউজের যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল আলম বলেন, সাংবাদিকদের ওপর হামলা কোনোভাবেই মেনে নেওয়ার মতো নয়। দ্রুত হামলারকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হলে সাংবাদিক সমাজ ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তুলবে।

ঢাকাস্থ লালমনিরহাট সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নির্মল কুমার বর্মনের সঞ্চালনা ও সভাপতি শামসুল হক বসুনিয়ার সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, বিইউএফজের কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, জাতীয় প্রেস ক্লাবের সদস্য মাহমুদুর রহমান খোকন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, নর্থ বেঙ্গল জার্নালিস্ট ফোরামের সভাপতি মোদাব্বের হোসেন, সাংবাদিক সমীরণ রায়, জয়নুল আবেদিন,  তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক ও এলজেএফডি সদস্য সাহেদুজ্জামান সাকিব, লালমনিরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আশিকুর রহমান ডিফেন্স, লালমনিরহাট প্রেসক্লাবের সদস্য তন্ময় আহমেদ নয়ন, সাংবাদিক মনিরুজ্জামান মনির প্রমুখ।

গত শুক্রবার (১২ আগস্ট) সংবাদ সংগ্রহ শেষে ফেরার পথে যমুনা টিভির লালমনিরহাট প্রতিনিধিসহ চার গণমাধ্যমকর্মীর ওপর হামলা হয়। হামলার শিকার সাংবাদিকরা হলেন- যমুনা টিভির আনিসুর রহমান লাডলা, প্রথম আলোর আব্দুর রব সুজন, এখন টেলিভিশনের মাহফুজুল ইসলাম বকুল ও যমুনা টিভির ক্যামেরাপারসন আহসান।


মিডিয়া এর সাম্প্রতিক