হামলা-মামলা দিয়ে বিএনপিকে দমানো যাবে না: রিজভী

নওরোজ ডেস্ক: হামলা, মামলা ও একের পর এক হত্যা করে সরকার বিএনপিকে দমন করতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ন-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। শনিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জে যুবদলের দুই কর্মী শাওন প্রধান ও শহীদুল ইসলাম শাওন ভূঁইয়া হত্যার প্রতিবাদে নারায়ণগঞ্জ শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা বিএনপি আয়োজিত প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে তিনি এই মন্তব্য করেন।

সরকারের নানা সমালোচনা করে রিজভী বলেন, আওয়ামী লীগ সরকার দেশে খুন, গুমসহ যতো অপরাধ করেছে জনগণের আদালতে একদিন এর বিচার হবে। অগণতান্ত্রিক অবৈধ সরকারের এই জুলুম অত্যাচার দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে ও নিরপেক্ষ ভোটের নির্বাচনের জন্য বিএনপির আন্দোলনে প্রেরণা সৃষ্টি করছে বলেও তিনি দাবি করেন। পাশাপাশি যুবদলের নিহত দুই শাওনের হত্যার তীব্র নিন্দা জানিয়ে প্রশাসন ও বিচার বিভাগের কাছে ন্যায়বিচার প্রত্যাশা করেন তিনি।

তিনি বলেন, বন্দুকের নল যে ঘুরে যেতে পারে, এটা তারা টের পাচ্ছেন না। যারা অন্যায়-অবিচার করে বন্দুকের নল তাদের দিকে ঘুরে যায়।

তিনি আরও বলেন, মানুষের ভোটাধিকার, কথা বলার অধিকার কেড়ে নিয়ে মিটিং-মিছিলে গুলি করতে দ্বিধা করছে না সরকার। দেড় মাসে চারটা প্রাণ কেড়ে নিয়েছেন। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জনস্বার্থের কর্মসূচিতে হামলা করে।

নারায়ণগঞ্জে আসার সময় অনেকেই আমাকে সতর্ক করেছেন। তাদের বলেছি, নারায়ণগঞ্জ জায়গা ভালো, নারায়ণগঞ্জের জনসাধারণ ভালো, তারা অত্যন্ত অতিথিপরায়ণ। তবে দুষ্টুচক্র সব জায়গায় থাকে; এরাই পেট কেটে ইট ঢুকিয়ে শীতলক্ষ্যা নদীতে মানুষ হত্যা করে। এরা ত্বকীর মত নিষ্পাপ কিশোরকে হত্যা করতে দ্বিধা করে না।

পুলিশ ও প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশে রুহুল কবির রিজভী বলেন, সরকারের লেজুড়বৃত্তি করে কোনো লাভ হয় না। তাও আবার অবৈধ সরকার, যেখানে জনগণের কোনো ম্যান্ডেট নেই। প্রতিটা ঘটনার বিচার হবে জনগণের আদালতে।

জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবির সভাপতিত্বে এবং সদস্য সচিব মামুন মাহমুদের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন দলটির সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম, নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নান, মোস্তাফিজুর রহমান দিপু, মহানগর বিএনপির আহ্বায়ক সাখাওয়াত হোসেন খান।

রাজনীতি এর সাম্প্রতিক