ধানমন্ডিতে বিএনপির সমাবেশে নিষেধাজ্ঞা, বেড়িবাঁধে অনুমতি

নওরোজ ডেস্ক:  রাজধানীর ধানমন্ডিতে সোমবার (২৬ সেপ্টেম্বর) একইস্থানে এবং প্রায় একই সময়ে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করে বিএনপি ও যুবলীগ। এ অবস্থায় ধানমন্ডিতে সব ধরনের রাজনৈতিক কর্মসূচি নিষিদ্ধ করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। তবে বেড়িবাঁধে পানি উন্নয়ন বোর্ডের মাঠে বিএনপিকে সংক্ষিপ্ত সমাবেশের অনুমতি দিয়েছে ডিএমপি। সোমবার (২৬ সেপ্টেম্বর) রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ধানমন্ডি বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালের পাশে একই সময়ে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করে বিএনপি ও যুবলীগ । এতে আইনশৃঙ্খলায় বিঘ্ন ঘটার আশঙ্কায় সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়। সম্প্রতি বিএনপির বেশ কয়েকটি সমাবেশে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এসব ঘটনা বিবেচনায় নিয়ে ধানমন্ডিতে সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। তবে বেড়িবাঁধ এলাকায় সংক্ষিপ্ত সমাবেশ করতে বিএনপিকে অনুমতি দেওয়া হয়েছে।

বিএনপি সূত্রে জানা গেছে, দুপুর ২ টা ৩০ মিনিটে ধানমন্ডি বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালের পরিবর্তে শিকদার মেডিকেল কলেজ হাসপাতাল মাঠে সমাবেশ অনুষ্ঠিত হবে।

জানা যায়, সোমবার বিকেল ৩টায় ধানমন্ডিতে বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালের পাশে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি সমাবেশের ঘোষণা দিয়েছিল। এতে প্রধান অতিথি থাকার কথা ছিল বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর। তবে দুপুর দুইটায় একই স্থানে যুবলীগেরও একটি সমাবেশ ছিল।

রাজনীতি এর সাম্প্রতিক