শীর্ষ পদ হারালেন সাকিব

শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পর নতুন র‍্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। আইসিসির অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে সাকিবকে পেছনে ফেলে শীর্ষে উঠে এসেছেন আফগানিস্তানের মোহাম্মদ নবী।

নিউজিল্যান্ডের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টি শেষেও অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ছিলেন সাকিব আল হাসান। তবে চোটের কারণে কিউইদের বিপক্ষে শেষ ম্যাচে বিশ্রামে ছিলেন বাংলাদেশ দলের এই তারকা ক্রিকেটার। তবে সেই বিশ্রাম যেন কাল হলো সাকিবের জন্য। শেষ ম্যাচ না খেলায় অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে অবনবম হয়েছে তার।

২৭৫ রেটিং নিয়ে দুইয়ে নেমে এসেছেন বাংলাদেশ দলের এ তারকা ক্রিকেটার। সাকিবকে পেছনে ফেলে ২৮৫ রেটিং নিয়ে শীর্ষে উঠে এসেছেন আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবী। টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে তিনে রয়েছেন স্কটল্যান্ডের বেরিংটন। তার রেটিং পয়েন্ট ১৯৪। নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে ভালো করায় অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে সেরা দশে ঢুকেছেন মাহমুদউল্লাহ। কলিন্স ওবায়ার সঙ্গে যৌথভাবে র‍্যাঙ্কিংয়ের দশে রয়েছেন এই ক্রিকেটার।

ব্যাটসম্যানদের মধ্যে শীর্ষেই রয়েছেন ইংল্যান্ডের মালান। তবে টি-টোয়েন্টিতে ব্যাটসম্যানদের মধ্যে সেরা দশে ঢুকেছেন দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক কুইন্টন ডি কক। তিন ম্যাচেই ব্যাট হাতে দারুণ ছন্দে থাকায় ৬৭১ রেটিং নিয়ে সাতে উঠে এসেছেন এই প্রোটিয়া উইকেটরক্ষক ব্যাটসম্যান।

সেরা দশে ঢুকেছেন আফগান ক্রিকেটার হজরতউল্লাহ জাজাই। বোলারদের মধ্যে শীর্ষে রয়েছেন দক্ষিণ আফ্রিকার শামসি। দুইয়ে রয়েছেন লঙ্কান লেগ স্পিনার হাসারাঙ্গা। বোলিং র‍্যাঙ্কিংয়ে নয়-এ রয়েছেন সাকিব আল হাসান। তার রেটিং পয়েন্ট ৬১১।

খেলাধুলা এর সাম্প্রতিক