চলতি মাসেই জিম্বাবুয়ে সফরে যাচ্ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষ হচ্ছে ১৬ জুলাই। দেশে ফিরে বিশ্রামের জন্য খুব একটা সময় পাচ্ছেন না জাতীয় দলের ক্রিকেটাররা। এ মাসের শেষে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলতে যাচ্ছে জাতীয় দল। জিম্বাবুয়ের বিপক্ষে ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজে থাকছে না কোনো টেস্ট।

তবে সূচি ঘোষণার আগেই জানা গেছে, বাংলাদেশ দল ২২ জুলাই জিম্বাবুয়ের উদ্দেশে ঢাকা ছাড়বে। যার মানে দাঁড়াচ্ছে তামিম-রিয়াদদের সামনে বিশ্রামের জন্য ৩ দিনের বেশি সময় থাকছে না।

জিম্বাবুয়ে পৌঁছেও ঠাসবুনটের সূচি বাংলাদেশ দলের। ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে দুই দলের লড়াই। তাড় আগে ২৫ জুলাই একমাত্র প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে টাইগাররা। ২৮ জুলাই প্রথম ম্যাচ হবে, এরপর আগামী ৩০ জুলাই ও ১ আগস্ট হবে সিরিজের শেষ দুই ওয়ানডে।

ওয়ানডে সিরিজ শেষে শুরু হবে টি-টোয়েন্টির লড়াই। আগামী ৪, ৬ ও ৮ আগস্ট মাঠে গড়াবে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ। সব ম্যাচই অনুষ্ঠিত হবে হারারেতে। জিম্বাবুয়ে ক্রিকেট কঠিন সময়ের মধ্য দিয়েই যাচ্ছে। ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে বর্তমানে জিম্বাবুয়ে আছে ১৫ তম অবস্থানে, যেখানে বাংলাদেশের অবস্থান ৭-এ। টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে অবশ্য দুই দলের ফারাক কম। বাংলাদেশের টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং ৮ আর জিম্বাবুয়ের ১২।

খেলাধুলা এর সাম্প্রতিক