মেসির জোড়া গোলে আর্জেন্টিনার দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপের আগে আর্জেন্টিনার জার্সিতে আরও একবার জ্বলে উঠলেন লিওনেল মেসি। হন্ডুরাসের বিপক্ষে জোড়া গোল করলেন অধিনায়ক। সঙ্গে জালের দেখা পেয়েছেন লাওতারো মার্টিনেজ। দুই তারকার দিনে হন্ডুরাসের বিপক্ষে দুর্দান্ত জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা।

বাংলাদেশ সময় শনিবার সকালে মায়ামির হার্ড রক স্টেডিয়ামে প্রীতি ম্যাচে হন্ডুরাসকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। লাউতারো মার্টিনেজের গোলে দল এগিয়ে যাওয়ার পর দুবার বল জালে পাঠান মেসি।

ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত কেবল বল দখলেই নয় আক্রমণেও একচেটিয়া আধিপত্য ছিল আর্জেন্টিনার। প্রথমার্ধে নিজেদের অর্ধ থেকে বেরই হতে পারেনি হন্ডুরাস, দ্বিতীয় অর্ধেও চিত্রপটে তেমন পরিবর্তন আসেনি।

ম্যাচের বয়স তখন ১৬ মিনিট তখন মাঝমাঠ থেকে মেসির বাড়ানো বল বক্সে খুঁজে পায় আলেহান্দ্রো পাপু গোমেজকে। তার স্কয়ার করা বল সহজে প্রতিপক্ষের জালে জড়িয়ে দেন লাউতারো মার্টিনেজ।

বিরতির ঠিক আগে মেলে দ্বিতীয় গোলের দেখা। ডি-বক্সে জিওভানি লো সেলসো ফাউলের শিকার হলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। নিখুঁত স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন লিওনেল মেসি। আর তাতে ২-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টানিরা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই মার্টিনেজকে তুলে হুলিয়ান আলভারেজকে নামান আলবিসেলেস্তে কোচ লিওনেল স্ক্যালোনি। ৬৪ মিনিটে বদলি হিসেবে নামেন বেনফিকার হয়ে দুর্দান্ত ফর্মে থাকা এঞ্জো ফার্নান্দেজ। নিজের প্রভাব বুঝাতে খুব একটা সময় নেননি তিনি।  

বদলি হিসেবে নামার পাঁচ মিনিট পরই মাঝমাঠে বল জিতে তিনি বাড়ান অধিনায়ক লিওনেল মেসির উদ্দেশ্যে। এরপর দেখা মিলে দুর্দান্ত এক গোলের। ২৫ গজ দূর থেকে গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে জড়ান মেসি। পরে হ্যাটট্রিক পূরণের সুযোগও এসেছিল তার সামনে, কিন্তু কাজে লাগাতে পারেননি। তিন গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় আর্জেন্টিনাকে।  

এ নিয়ে টানা তিন ম্যাচে তিন বা এর বেশি ব্যবধানের জয় এলো আর্জেন্টিনার। পরিসংখ্যানে দাপট আলবিসেলেস্তেদের। ম্যাচের ৬৮ শতাংশ সময় বল দখলে ছিল তাদের, গোলমুখে মেসিদের ১৩ শটের বিপরীতে হন্ডুরাস নিতে পেরেছে কেবল দুটি। একই মাঠে আগামী বুধবার (২৮ সেপ্টেম্বর) জামাইকার বিপক্ষে দ্বিতীয় প্রীতি ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা।  

খেলাধুলা এর সাম্প্রতিক