অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক: তিন ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়েছে স্বাগতিক ভারত। প্রথম ম্যাচেও সমান উইকেটে হারে সফরকারীরা। দ্বিতীয়টিতে অবশ্য ৪ উইকেটের জয় পায় তারা। কিন্তু শেষ ম্যাচে হেরে হারাতে হয় সিরিজ।

সিরিজ নির্ধারণী তৃতীয় টি-টোয়েন্টিতে টসে জিতে অজিদের আগে ব্যাটিংয়ে পাঠায় ভারতের অধিনায়ক রোহিত শর্মা। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৮৬ রানের সংগ্রহ দাঁড় করায় অস্ট্রেলিয়া। লক্ষ্য তাড়া করতে নেমে ১ বল হাতে রেখে জয় নিশ্চিত করে কোহলিরা।

হায়দরাবাদে এদিন আগে ব্যাট করতে নেমে আচমকা ওপেনার বনে যাওয়া ক্যামেরন গ্রিন আজও ব্যাট হাতে ঝড় তোলেন। ২১ বলে ৭টি চার ও ৩টি ছয়ে করেন ৫২ রান। যদিও টপ অর্ডারে অন্য কারো তেমন সাহায্য পাননি তিনি।

শেষদিকে এই সিরিজে অভিষিক্ত টিম ডেভিড ২৭ বলে ২টি চার ও ৪টি ছয়ে ৫৪ রান করলে এবং তার সঙ্গে জস ইংলিশ ২৪ ও ড্যানিয়েল স্যামস ২৮ রান করলে বড় সংগ্রহ পায় অজিরা।

১৮৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৩০ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে বসে ভারত। এরপর তৃতীয় উইকেটে কোহলি-সূর্যকুমার ১০৪ রানের জুটি গড়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেন। সূর্যকুমার ৩৬ বলে ৫টি করে চার-ছয়ে ৬৯ রান করে ফিরলে ভাঙে জুটিটি।

সূর্যকুমার ফিরলেও কোহলি হার্দিক পান্ডিয়াকে নিয়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যায়। জয় থেকে ৪ রান দূরে থাকতে কোহলি ব্যক্তিগত ৬৩ রান করে ফেরেন। তার ইনিংসে ছিল ৩টি চার ও ৪টি ছয়ের মার। কোহলির বিদায়ের পর ১৬ বলে ২টি চার ও ১টি ছয়ে ২৫ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন হার্দিক।

খেলাধুলা এর সাম্প্রতিক